,

কাশিয়ানীতে ‘বিকাশ প্রতারক’ চক্রের ফাঁদে সেনা সদস্যের স্ত্রী

কাশিয়ানী প্রতিনিধি: সেনাবাহিনীর কর্মকর্তা পরিচয় দিয়ে গোপালগঞ্জের কাশিয়ানীতে এক সেনা সদস্যের স্ত্রীর কাছ থেকে ৩৭ হাজার টাকা হাতিয়ে নিয়েছে বিকাশ প্রতারক চক্রের সদস্যরা।

গত ২৪ জুলাই উপজেলার সাজাইল ইউনিয়নের মাজড়া গ্রামে এ ঘটনা ঘটে। প্রতারণার শিকার আশা বেগম সেনাবাহিনীতে কর্মরত ওই গ্রামের জানে আলম মোল্যার স্ত্রী।

এ ঘটনায় ভূক্তভোগী ওই নারী কাশিয়ানী থানায় একটি সাধারণ ডায়েরি করেছেন।

ভূক্তভোগী নারী আশা বেগম জানান, তার স্বামী বাংলাদেশ সেনাবাহিনীতে কর্মরত। বর্তমান তিনি শান্তিরক্ষা মিশনে সুইডেনে কর্মরত আছেন। গত ২৪ জুলাই সেনাবাহিনীর কর্মকর্তা পরিচয় দিয়ে ০১৩২৬-৭৯১৮৫৯ নম্বর থেকে তার মুঠোফোনে কল দিয়ে জানানো হয়- ‘তার স্বামীর ৩৭ হাজার ৬০০ টাকা ‘বেতন ট্যাক্স’ বকেয়া হয়েছে। এ টাকা দ্রুত পরিশোধ না করলে তিনি বিদেশে বেতন পাবেন না।’
এ কথা শুনে সেনা সদস্যের স্ত্রী বলেন, ‘আমি আমার স্বামীর কাছে বিষয়টি শুনে টাকা পাঠানোর ব্যবস্থা করছি।’ তিনি বিষয়টি শোনার জন্য তার স্বামীর ইমো নম্বরে কল দেন। কিন্তু প্রতারক চক্র তার স্বামীর ইমো নম্বর হ্যাক করে টেক্স ম্যাসেজের মাধ্যমে দুটি বিকাশ নম্বর পাঠিয়ে ওই নম্বরে টাকা পাঠাতে বলে। তিনি বাজারে গিয়ে বিকাশের দোকান থেকে ওই দুটি নম্বরে ৩৭ হাজার ৬শ’ টাকা পাঠিয়ে দেন। পরে প্রতারণার বিষয়টি বুঝতে পেরে তিনি ওই নম্বরগুলোতে কল দিয়ে বন্ধ পান। এ বিষয় তিনি কাশিয়ানী থানায় একটি সাধারণ ডায়রি করেছেন।

এ বিষয় কাশিয়ানী থানার ওসি মুহাম্মদ ফিরোজ আলম বলেন, ‘বিকাশের মাধ্যমে টাকা পাঠানোর বিষয়ে সেনা সদস্যের স্ত্রীর একটি জিডি করেছেন। তদন্ত করে পরবর্তী আইনগত ব্যবস্থা নেয়া হবে।’

-লিয়াকত হোসেন লিংকন

এই বিভাগের আরও খবর